❤️❤️❤️❤️সকল ফ্রন্ট লাইনার❤️❤️❤️❤️❤️

আমি গত ৩-৪ দিন ধরে আমার মা-বাবার জন্য দুপুরে ও রাতে খাবার নিয়ে যাই। তো রিক্সায় উঠার আগে আমি রিক্সা চালাক কে বলি আমি করোনা হসপিটালে খাবার নিয়ে যাব যাবেন ??
আজকে এক রিক্সা চালকের সাথে কথা হচ্ছিল, তার বয়স আনুমানিক ২৩ কি ২৫। আমি উনাকে বললাম যে , করনার সময় রিক্সা চালান ভয় লাগে না……।। ?
আচ্ছা আগে বলে রাখি আমার একটা বাজে স্বভাব আছে , সেটা হল আমি কোন কথা বলার আগে বা কোন প্রশ্ন করার আগে অপর ব্যক্তি কি বলবে, তার উত্তর কি কি হতে পারে, যুক্তি কি কি হতে পারে, তার একটা সম্ভব তালিকা আমার মাথায় থাকে। বেশির ভাগ সময় আমার অনুমান ঠিক হয়। possible answer টাই মানুষ দেয়। General human psychology যাকে বলে।
যাই এই হোক, যখন উনাকে এই কথা জিজ্ঞাসা করলাম, আমি উনি কি উত্তর দিতে পারে ? আমি ধরেই নিয়েছি বলবে যে , “রিক্সা না চালালে খামু কি, চালাতে তো হবেই “এমন কিছু একটা। যদি এমন কিছু বলতো তাহলে আমার ‘র কিছু বলার থাকতো নাহ আর এই লিখাটা ও লিখা হতো না। আমাকে ভুল প্রমাণ করে দিয়ে উনি বলে। রিক্সা চালালে আমার হওয়ার সম্ভব, কিন্তু যে সব ডাক্তার’রা যানে, যে এই ভাইরাস আসলে কি , এই জিনিস কি করতে পারে এর ক্ষমতা !!!! তারা তো ভয় ছাড়া কাজ করতাছে। ভূত কি যে দেখে নায় সে ভুত রে বেশি ডরায় না , যে দেখে তারাই বেশি ডরায়। ডাক্তার রা যদি ভূত দেখার পরও হেরা না ডরায়। আমি ডরা্মু কেন। হেদের মেলা টাকা হেরা যদি চাকরি ছাইড়া ৬ মাস বইশা থাকে লসস নাই । কিন্তু হেরা, করে নায়। আমরা যদি রিক্সা চালানি বন্ধ করি, তাইলে তো চলবো না মানুষ তাইলে পায়ে হাঁটবো। তাইলে কি হইব জানেন ??? আমি উত্তর দিলা্ম , জানি না তো ? আপনিই বলেন। তএই মানুষ পায়ে হাঁটবো পায়ে হাটলে মানুষে মানুষের কাছে আসবো ভাইরাস ছড়াবো । তার থেইকা ভালো আমরা রিক্সা দিয়া নিয়া যাই , কার লগে কারও লাগব নাহ। আমরা মরলে দেশের ক্ষতি নাই। আপনারা শিক্ষিত মানুষ, আপনাদের কিছু হইলে দেশ চলবো ক্যামনে ??? আমি কোন উত্তর দিলাম না । কারণ আমার কাছে বলার মত কিছু ছিলনা……।
আসলে উনার কথায় কিছু ভুল আছে , তবে যে মানুষের নুন আনতে পান্তা ফুঁড়ায় সে যে এত কিছু ভাবে আমার সেটা দেখে ভাল লাগলো। তা ছাড়া ডাক্তাররা আমাদের জন্য যে কুরবানি দিচ্ছেন তা এই দেশের প্রতিটা স্তরের মানুষ বুজতেসে এইটা অনেক বড় কথা।আমি এখন দেশের জন্য কিছুই করতে পারছি না তাই এই রিক্সা চালক এর ভাবনা সকল ফ্রন্ট লাইনার দের জানিয়ে দিচ্ছি যাতে তারা নিজেদের একা না ভাবে।
ধন্যবাদ ❤️❤️❤️❤️
সকল ফ্রন্ট লাইনার
.
.
.
.

Comments

  1. A rickshaw puller thinks like that.. wooww!!! A brought mineded person he is

    ReplyDelete

Post a Comment